×

Current Opening

***READ THE INSTRUCTIONS CAREFULLY BEFORE YOU APPLY

Serial No.DescriptionPublished DateApply StartsDeadlineAction
1
2
3
4
5
6
7
8
9
10

ব্রিঃ জেঃ এ এস এম মুশফিকুর রহমান (অব), এসপিপি, পিএসসি

প্রধান উপদেষ্টা, কে সি মডেল স্কুল অ্যান্ড কলেজ

সাবেক শিক্ষা পরিচালক, বাংলাদেশ সেনাবাহিনী
সাবেক অধ্যক্ষ, রাজউক উত্তরা মডেল কলেজ ও পাবনা ক্যাডেট কলেজ

বিশ্বায়ন ও তথ্য-প্রযুক্তির অভাবনীয় উৎকর্ষের এ যুগে শিক্ষা কেমন হওয়া উচিৎ? এ প্রশ্নের সর্বজন স্বীকৃত সহজ কোন উত্তর নেই। তবে আমার বিবেচনায় বর্তমান সময়ের শিক্ষা হতে হবে শিক্ষার্থীবান্ধব, জীবন ঘনিষ্ঠ, মানবিক, বিজ্ঞানমুখী ও সর্বাঙ্গীন। এ ধরণের শিক্ষাই কেবল দূরদৃষ্টিসম্পন্ন, দক্ষ ও মানবিক গুণাবলীসম্পন্ন ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে সক্ষম। কে সি মডেল স্কুল অ্যান্ড কলেজ সে লক্ষ্যেই কাজ করছে। এ প্রতিষ্ঠানটির গৃহীত নানামুখী উদ্যোগ ও কর্মকাণ্ড এরই মধ্যে বিদগ্ধজনের দৃষ্টি কেড়েছে।

অতি স্বল্প সময়ে এ প্রতিষ্ঠানের পরিচিতি ও খ্যাতি ঢাকা মহানগর ছাড়িয়ে অনেক মফস্বল শহর পর্যন্ত ব্যাপৃত হয়েছে। মেধা ও অভিজ্ঞতার ভিত্তিতে নির্বাচিত শিক্ষকবৃন্দের ক্রমাগত পেশাগত উন্নয়ন এ প্রতিষ্ঠানের একটি বড় বৈশিষ্ট। তাদের পাঠদানের মান এবং শিক্ষার্থীদের প্রতি তাদের মনোভাব ও আচরণ নিয়মিত পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়। এ প্রতিষ্ঠানে পা রাখলেই এর সুশৃঙ্খল, পরিচ্ছন্ন ও শিক্ষার্থী-বান্ধব পরিবেশ সবার নজর কাড়ে।

এ প্রতিষ্ঠানে বিভিন্ন ক্লাব কাযক্রমের মাধ্যমে পাঠ্যক্রমকে বৈচিত্রপূর্ণ ও সবাঙ্গীন করার প্রয়াস সহজেই লক্ষণীয়। সারা বছরের সব গুরুত্বপূর্ণ কর্মকাণ্ড একটি একাডেমিক পঞ্জিকায় সন্নিবেশিত করার মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সবার জন্য ছুটি, বিনোদন ও অন্যান্য কার্যক্রম আগাম পরিকল্পনা করা সহজ হয়ে পড়ে। প্রতিষ্ঠানের আর্থিক খাত ব্যবস্থাপনাও করা হয় দক্ষতার সাথে। এজন্যই তুলনামূলকভাবে অনেক কম ছাত্র বেতন নিয়েও এ প্রতিষ্ঠান গুণগত শিক্ষা নিশ্চিত করার পাশাপাশি জাগ-জমকপূর্ণভাবে বিভিন্ন জাতীয় দিবস, নবীন বরণ, বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতাসহ নানাবিধ কর্মকাণ্ড সহজেই পরিচালনা করতে পারে।

নবীন শিক্ষার্থীদের মেধা, মনন ও সৃজনশীলতা বিকাশে কে সি মডেল স্কুল অ্যান্ড কলেজ-এর ইতিবাচক ও সৃষ্টিধর্মী উদ্যোগ ইতোমধ্যে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষানুরাগী ব্যক্তিবর্গের নিকট প্রশংসিত হয়েছে।

পাশাপাশি শিক্ষকবৃন্দও তাদের জ্ঞান ও অভিজ্ঞতার আলোকে শিক্ষার্থীদের চরিত্র গঠন ও মননশীলতা বিকাশে দৃষ্টান্তমূলক ভূমিকা পালন করছেন।

প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থী, অভিভাবক ও শুভানুধ্যায়ী’র আন্তরিক সহযোগিতা এবং শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীবৃন্দের অবিরাম প্রচেষ্টায় কে সি মডেল স্কুল অ্যান্ড কলেজ শত বাঁধা পেরিয়ে ক্রমোন্নতির পথে এগিয়ে চলেছে তাদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

  • 275, Prembagan, Dakshinkhan, Dhaka-1230
  • 02 8999685
  • 01793 560 466
  • kcmodelcollege@gmail.com

Follow Us

Our Visitor

Copyright © 2024 KCMSC. All Rights Reserved.

TOP